নতুন মুভি,গান,সফটার,কাটুন ইত্যাদি পেতে নিচের লিংকে যান

www.techtunes3.blogspot.com
বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০১৫

How to work in Shareyt : Google Plus এ কাজ করার নিয়ম

Shareyt এ বিভিন্নভাবে কাজ করা যায়। এজন্য প্রথমে আপনাকে বিভিন্ন website এ আপনার নিজের একটা করে account খুলে Shareyt এ add করতে হবে। Account  add করার নিয়ম জানতে এখানে ক্লিক করুন

যদি Shareyt এ কাজ করার সময় Shareyt বারবার আপনার Facebook, Twitter, LinkedIn, Stumbleupon, Delicious, Diigo বা অন্যান্য account এর username ও password চাই, তাহলে কাজের পূর্বে account গুলো remember করে রাখুন। নিয়ম জানতে এখানে click  করুন

Shareyt এ কাজ করার সময় আপনার Web Browser (Firefox / Chrome) যদি pop-up নিয়ে কোনো ঝামেলা করে, বা কোনো pop-up page যদি open না হয়, তাহলে আপনার Web Browser এর settings এ গিয়ে pop-up enable করে দিন। Pop-up enable এর নিয়ম জানতে এখানে click করুন

So, lets learn how to work in Google Plus in Shareyt.....


Google Plus এ কাজ করার নিয়ম

Shareyt এ বিভিন্ন website এর মধ্যে একটি অন্যতম website হলো Facebook. এখানে কাজের পূর্বে Shareyt এর জন্য একটা আলাদা Google Plus account খুলে নিলে ভালো হয়। কেননা আপনি যেই Google Plus account দিয়ে কাজ করবেন, তা like, share দিয়ে ভরে যাবে। তো যাই হোক, দেখা যাক কি করে Google Plus এ কাজ করতে হয়।

**আগেই বলে রাখি, Google Plus এর কিছু কাজ করতে হলে আপনাকে আগে আপনার Web Browser এর জন্য কিছু add-ons ইনস্টল করে নিতে হবে। তাহলে খুবই সুবিধা হবে। কাজ করা প্রায় 90% সহজ হয়ে যাবে। এই add-ons গুলো হলো [1] Greesemonkey & [2] Shareyt bookmarklet. এগুলো ইনস্টল করার নিয়ম জানতে এখানে ক্লিক করুন

Shareyt এ login করার পর উপরে "Earn Coin" এর উপর মাউস রাখলে drop down menu আসবে। এখান থেকে Google Plus এর উপর মাউস রাখলে পাশে আরেকটা menu আসবে। এখানে থাকবে:


  1. +1 a Website (detailed)
  2. +1 a Website (Fast)
  3. +1 Votes for fanpages
  4. Follow / Add to Circle
  5. Google Plus Share
1. +1 a Website (detailed)


"Earn Coin" > Google Plus এ মাউস রাখার পর +1 a Website (detailed) এ click করুন। তাহলে নিচের মত একটা page আসবে। 
তারপর যেই website গুলো আসবে, সেগুলোর "Open" লেখার উপর click করুন (Confirm এ click করবেন না)। তাহলে একটা pop-up page আসবে নিচের মত।  
সেই page এ g+1 (নীল্ রং দিয়ে দেখানো হয়েছে) এ click করেবেন। তারপর 2-3 সেকেন্ড অপেক্ষা করে page টি close করে দিবেন। তাহলে আপনার share করাটি Shareyt verify করবে। যদি আপনি ঠিকমতো share করতে পারেন, তাহলে নিচের মত একটা কথা দেখতে পারবেন। 
Share করলে উপরের ছবির মত লেখাটা আসবে ও আপনি সেই website টি share এর জন্য নির্ধারিত coin পেয়ে যাবেন। সব গুলো কাজ করার পর page টি reload করবেন। তাহলে আর কোনো নতুন কাজ থাকলে তাও আসবে ও আপনি তা করতে পারবেন।
2. +1 a Website (fast)

এটিও আগেরটির মতই। শুধু পার্থক্য হলো, আপনি +1 a Website (fast) এ গেলে যেই page তা আসবে, তার website গুলোর উপরে click  করেলে 2 টা pop-up page  আসবে ও তার একটিতে কিছুই থাকবে না, শুধুমাত্র g+ কথাটি লেখা থাকবে। তখন শুধু g+ এ click করে website টি share করলেই আপনি coin পেয়ে যাবেন। 
Website Likes (detailed) এ যেই কাজ থাকবে, Website Likes (fast) এও ঐ একই কাজ থাকবে।
** আপনি +1 a Website (detailed) এ একটি কাজের জন্য যত coin পাবেন, +1 a Website (fast) এ ঐ একই কাজ করলেও আপনি তার জন্য 1 coin কম পাবেন। 
আর Google Plus এর বাকি কাজগুলো আপনারা নিজেরাই করতে পারবেন আশা করি। যদি কোনো problem হয়, তাহলে তো আমি আছিই।
বিশেষ টিপস!!!

1. Google Plus এ "+1 a Website" এ কাজ করতে অনেকেরই সমস্যা হচ্ছে। website ঠিকই share করছেন, কিন্তু coin পাচ্ছেন না ও error দেখাচ্ছে। আমিও এর শিকার হয়েছি এবং হচ্ছি। 
এই সমস্যা করবেই। তাই coin পেতে হলে আগে website টি share করবে pop-up window টা close করবেন। এরপর যদি coin পান, তাহলে তো ভালই। আর যদি না পান, তাহলে 
  • পুনরায় website টি open  করে দেখবেন তা share হয়েছে কি না। মানে, g+ এ লাল দেখায় কি না। 
  • এরপর কয়েক সেকেন্ড অপেক্ষা করবেন। কিছুই করবেন না এই সময়ে। এরপর window টা  close করে দিবেন। তাহলে coin পেয়ে যাবেন। যদি তাও না পান, তাহলে website টি আবার share করবেন। না হলে পরপর ২-৩ বার share করবেন। তাহলেই coin পেয়ে যাবেন। 
2. Google Plus Share এ কোনো post share করলেও error দেখায় সাধারণত। ফলে আপনি coin পাবেন না। তাই এর হাত থেকে বাচতে ও coin  পেতে হলে আপনাকে ঐ একই post টি পরপর ২-৩ বার share করতে হবে। সাধারণ ৩ বার share করলেই কাজ টা করা হবে ও আপনি coin  পেয়ে যাবেন।  

** কাজ নিয়ে কোনো সমস্যা হলে comment করুন, আমি যথা সম্ভব তার সমাধান করার চেচ্টা করব **
Share this article :

0 comments :

Your feedback is always appreciated. We will try to reply to your queries as soon as time allows.
Note:
1. Make sure to click the "Subscribe By Email" link below the comment to be notified of follow up comments and replies.
2. Please "Do Not Spam" - Spam comments will be deleted immediately upon our review.
3. Please "Do Not Add Links" to the body of your comment as they will not be published.
4. Only "English" comments shall be approved.
5. If you have a problem check first the comments, maybe you will find the solution there.

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

 

About Author

Recent Comments